কোচিং ব্যবসা বন্ধের জন্য সরকারের উদ্যোগকে সহযোগীতা করার জন্য মুক্তিযোদ্ধা টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের প্রশংসনীয় কার্যক্রম গ্রহণ প্রসংঙ্গে।

তারিখঃ ২৭ এপ্রিল ২০২০ইং
নোটিশ নং: ১২

বরাবর,
সম্মানিত সভাপতি ও অধ্যক্ষ মন্ডলী
মুক্তিযোদ্ধা টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ (সকল)

বিষয়ঃ কোচিং ব্যবসা বন্ধের জন্য সরকারের উদ্যোগকে সহযোগীতা করার জন্য মুক্তিযোদ্ধা টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের প্রশংসনীয় কার্যক্রম গ্রহণ প্রসংঙ্গে।

প্রিয় সহকর্মীবৃন্দ,
আসসালামুওয়ালাইকুম।

১) সদাশয় সরকার দীর্ঘ দিন থেকে দেশের কোচিং বাণিজ্য বন্ধের উদ্যোগ গ্রহণ করে আসছে। মুক্তিযোদ্ধা টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ এর গবেষণা প্রতিষ্ঠান ‘মিত্র’ মনে করে সরকারের অনুশ্রীত ডিজিটাল শিক্ষা কার্যক্রম ছড়িয়ে দিতে পারলে কোচিং বাণিজ্য বন্ধ করা যাবে বলে আমরা একান্ত ভাবে বিশ্বাস করি। সরকার সংসদ টেলিভিশনে যে অনলাইন শিক্ষা ব্যবস্থা শুরু করেছেন সেই পরিকল্পনাকে মুক্তিযোদ্ধা টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ সমূহ ওয়েব সাইটের মাধ্যমে মোবাইল ফোন দ্বারা শহর বন্দর, গা্রামে গঞ্জে শিক্ষার্থীদের মধ্যে জনপ্রিয় করার জন্য ভার্চচুয়াল ক্লাশের পাঠদান অবলোকন, শ্রবণ ও নোট ডাউন করার ব্যবস্থা করছে । এতে দেখা যাচ্ছে শিক্ষার্থীরা ধীরে ধীরে কোচিং ক্লাশে যাওয়ার পরিবর্তে মোবাইলের মাধ্যমে মূল্যবান পাঠদান গুলো রপ্ত করছে। যা মুক্তিযোদ্ধা টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ এর ওয়েবসাইট http://www.muktijoddhatsc.edu.bd/category/online-digital-education-system/ এর মাধ্যমে শিক্ষার্থীরা শিক্ষাগ্রহণ করছে। আপনার সন্তানকে উৎসাহীত করুন এবং কোচিং এর খরচকে সাশ্রয়ী করুন। ইহা মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের একটি সফলতা।

২) সদাশয় সরকার ২০৩০ সালের মধ্যে দেশকে তথ্য প্রযুক্তি ও কারিগরি শিক্ষা স্বয়ংসম্পূর্ণ করার বহুবিদ পরিকল্পনা গ্রহণ করেছে। মুক্তিযোদ্ধা টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ সরকারের এই পরিকল্পনাকে বাস্তবায়নের লক্ষ্যে বলিষ্ট ও সফল ভুমিকা রাখছে। সে কারণে মুক্তিযোদ্ধা টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ এর নির্বাহী পরিচালক- সকল শিক্ষক, কর্মকর্তা, শিক্ষার্থীদের হাতে একটি ল্যাপটপ গ্রহণের মাধ্যমে তথ্য ও কারিগরি শিক্ষা ব্যবস্থা প্রসারের সহায়ক হিসেবে সহজ কিস্তিতে সিঙ্গার বাংলাদেশ এর সাথে চুক্তি স্বাক্ষরিত করেছেন। এই চুক্তির মাধ্যমে নুন্যতম ডাউন পেমেন্ট দিয়ে ১০ মাসের সহজ কিস্তিতে ঋণ শোধ করে ল্যাপটপের গর্বিত মালিক হতে পারবেন। যা সদাশয় সরকারের তথ্য প্রযুক্তি ও কারিগরি শিক্ষাবিস্তারে গুরুত্বপূর্ন ভুমিকা পালন করবে। এই বিষয়ে বিস্তারিত জানতে প্রকৌশলি বায়েজীদ বোস্তামী, ০১৭২২৪৬১৩৩৫ এ যোগাযোগ করতে পারবেন।

ধন্যবাদান্তে

বীর মুক্তিযোদ্ধা প্রফেসর মোঃ আব্দুল মান্নান সরকার
নির্বাহী পরিচালক
মুক্তিযোদ্ধা টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ
বিশিষ্ট কম্পিউটার বিজ্ঞানী, বহু ভাষী সাঁটলিপির উদ্ভাবক এবং শিক্ষা মন্ত্রনালয়ের অধিনে প্রতিষ্ঠিত জাতীয় কম্পিউটার প্রশিক্ষন ও গবেষনা একাডেমী (নেকটার) এর প্রতিষ্ঠাতা পরিচালক (যুগ্ম সচিব)।

This Website is Planned by Bir Muktijoddha Prof.Md.Abdul Mannan Sarker
(Executive Director, MTSC)
Design & Developed BY ALL IT BD