বাংলাদেশ টেলিভিশন ও সংসদ টেলিভিশন এর সম্প্রচার কার্যক্রম ২৪ ঘন্টায় মোবাইলের মাধ্যমে দেখা প্রসংঙ্গে

তারিখঃ ২৩ এপ্রিল ২০২০ইং
নোটিশ নং: ১১

বরাবর,
সম্মানিত সভাপতি ও অধ্যক্ষ মন্ডলী
মুক্তিযোদ্ধা টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ (সকল)

বিষয়ঃ বাংলাদেশ টেলিভিশন ও সংসদ টেলিভিশন এর সম্প্রচার কার্যক্রম ২৪ ঘন্টায় মোবাইলের মাধ্যমে দেখা প্রসংঙ্গে।

প্রিয় সহকর্মীবৃন্দ,
আসসালামুওয়ালাইকুম। নিম্ন স্বাক্ষারকারী আনন্দের সাথে জানাচ্ছি যে, সদাশয় সরকার ২০২০ সাল মুজিব বর্ষ উপলক্ষ্যে বাংলাদেশ টেলিভিশন ২৪ ঘন্টা সম্প্রচার এর কার্যক্রমরে মাধ্যমে আমাদের মুক্তিযুদ্ধের মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু বীর মুক্তিযোদ্ধা শেখ মুজিবুর রহমান এর বর্নাঢ্য জীবনের খুঁটিনাটি জীবণকাহিনী বাংলাদেশ টেলিভিশন এর মাধ্যমে সম্প্রচার করছে।

১) এই অনুষ্ঠানমালাগুলো অত্যান্ত মূল্যবান ঐতিহাসিক দলিল যা ইউনেস্কোসহ বিশ্বব্রহ্মান্ডের সকল রাষ্ট্র স্বীকৃত প্রদান করেছে। এই মুল্যবান তথ্য সম্বলিত দালিলিক প্রমাণাদিক বাঙ্গালীজাতি আপামোর জনসাধারণ গোচোরীভূত হওয়া আবশ্যক মনে করি।

২) এই গুরুত্বপূর্ন ঐতিহাসিক বাংলাদেশ টেলিভিশনের মাধ্যমে সম্প্রচারিত তথ্যাদি এদেশের আপামোর জনসাধারণ ছাত্র-শিক্ষক, কৃষাণ-কৃষাণী, ছোট-বড়, রাস্তা-ঘাটে, কলকারখানায়, নদী-নালায়, অফিস-আদালতে খেটে খাওয়া সকল শ্রেনির মানুষ যাতে হাতে রক্ষিত মোবাইলের মাধ্যমে তাদের হাজারো ব্যবস্ততার মধ্যে বাংলাদেশ টেলিভিশন এর ২৪ ঘন্টায় সকল সম্প্রচারিত অনুষ্ঠানমালা শ্রবণ ও অবলোকন করতে পারেন, এ জন্য বিশিষ্ট কম্পিউটার বিজ্ঞানী বীর মুক্তিযোদ্ধা প্রফেসর মোঃ আব্দুল মান্নান সরকার তাঁর মেধা ও প্রঙ্গাবান কলাকৌশলিকে নিয়ে মোবাইলের মাধ্যমে বাংলাদেশ টেলিভিশন ২৪ ঘন্টা সম্প্রচার শ্রবণ ও অবলোকন করতে পারে তার ব্যবস্থা করেছেন।

৩) বিশ্বব্যাপি করোণা ভাইরাসের মহামারি থাবা থেকে জাতিকে বাঁচানোর জন্য সরকার স্কুল, কলেজসহ সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছেন। বন্ধের মধ্যে শিক্ষার্থীদের লেখা পড়ার অভাব পূরণের লক্ষ্যে সদাশয় সরকার কমলমতী শিক্ষার্থীদের ঘরে ঘরে শিক্ষা কার্যক্রম পৌছে দেওয়া লক্ষ্যে সংসদ টিভির মাধ্যমে ভার্চুয়াল ক্লাশ পদ্ধতি ডিজিটাল কার্যক্রম প্রচারিত করার লক্ষ্যে শিক্ষাক্রম পরিচালনা করছে। যা মোবাইলের মাধ্যমে ২৪ ঘন্টায় সকল ছাত্র-ছাত্রী, শিক্ষক, অভিভাবকবৃন্দ অবলোকন করতে পারেন তার ব্যবস্থা করা হয়েছে (সংসদ টিভি সরাসরি দেখুন http://www.muktijoddhatsc.edu.bd/টিভিতে-প্রচারিত-ক্লাস-আপ/)।

৪) ২০০৯ সাল থেকে মুক্তিযোদ্ধা টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ এর কার্যক্রম শুরু থেকে বিশিষ্ট কম্পিউটার বিজ্ঞানী এবং দেশের কারিগরি শিক্ষা বিস্তারের রূপকার শিক্ষা মন্ত্রনালয়ের অধিনে স্থাপিত আর্ন্তজাতিকমানের জাতীয় কম্পিউটার প্রশিক্ষন ও গবেষনা একাডেমী (নেকটার) এর প্রতিষ্ঠাতা পরিচালক (যুগ্ম সচিব) বীর মুক্তিযোদ্ধা প্রফেসর মোঃ আব্দুল মান্নান সরকার এর মুক্তিযোদ্ধা টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ এর ওয়েবসাইট www.muktijoddhatsc.edu.bd এর মাধ্যমে এ অসাধরণ কাজকে তৃণমূল পর্যায়ে ছড়িয়ে দেওয়ার লক্ষ্যে এই প্রথম উদ্যোগ গ্রহণ করেন, যা আজ থেকে আপনারা এবং আপনি সকল শ্রেণির মানুষকে এই সুযোগ উক্ত ওয়েবসাইটের মাধ্যমে গ্রহণ করার জন্য বিনীত অনুরোধ জানানো যাচ্ছে।

(বিঃদ্রঃ মুক্তিযোদ্ধা টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ এর www.muktijoddhatsc.edu.bd ওয়েবসাইটে মোবাইলের মাধ্যমে ২৪ ঘন্টায় দেখার সহজ উপায় বিটিভি টেলিভিশন http://www.muktijoddhatsc.edu.bd/btv-live-program/ এবং সংসদ টিভি http://www.muktijoddhatsc.edu.bd/টিভিতে-প্রচারিত-ক্লাস-আপ/ )

 

ধন্যবাদান্তে

বীর মুক্তিযোদ্ধা প্রফেসর মোঃ আব্দুল মান্নান সরকার
নির্বাহী পরিচালক
মুক্তিযোদ্ধা টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ
বিশিষ্ট কম্পিউটার বিজ্ঞানী, বহু ভাষী সাঁটলিপির উদ্ভাবক এবং শিক্ষা মন্ত্রনালয়ের অধিনে প্রতিষ্ঠিত জাতীয় কম্পিউটার প্রশিক্ষন ও গবেষনা একাডেমী (নেকটার) এর প্রতিষ্ঠাতা পরিচালক (যুগ্ম সচিব)।

This Website is Planned by Bir Muktijoddha Prof.Md.Abdul Mannan Sarker
(Executive Director, MTSC)
Design & Developed BY ALL IT BD